গাজরের চাষ হীরার আংটির মধ্যে!

গাজরের চাষ হীরার আংটির মধ্যে
গাজরের চাষ হীরার আংটির মধ্যে

আজব এক কান্ড করে ভাইরাল হয়েছেন কানাডার নেভিল নামের এক কৃষক। নিজের প্রেমিকাকে বিয়ের প্রস্তাব দেয়ার জন্য ভিন্ন রকম কিছু করতে গিয়ে প্রেমিকার জন্য কেনা হীরার আংটি মাটিচাপা দিয়ে সেই আংটির মাঝে গর্ত করে গাজরের বীজ বপন করেন।

তার উদ্দেশ্য ছিলো আংটির ফাঁকা অংশ দিয়েই বড় হবে গাজর। যেমনটা ছবিতে দেখতে পাচ্ছেন। তার উদ্দেশ্য সফল হয়েছে। তবে এই জন্য তার প্রেমিকা ড্যানিয়েলের জন্য কেনা সেই হিরার আংটিকে প্রায় ৯০ দিনের মতো মাটির নিচে থাকতে হয়েছিলো।

গাজরের চাষ হীরার আংটির মধ্যে
গাজরের চাষ হীরার আংটির মধ্যে

আমরা অনেকেই জানি যে পাশ্চাত্য সংস্কৃতিতে বিয়ের আগেই প্রেমিক প্রেমিকার সন্তান জন্ম হয়। নেভিল ও ড্যানিয়েল প্রায় ৬ বছর ধরে প্রেম করছেন আর তাদের ২ সন্তান ও আছে। কিন্তু ড্যানিয়েলকে কখনোই “আমাকে বিয়ে করবে?” কথাটি বলেনি নেভিল। এছাড়া সামাজিক ভাবে বিয়েও হয়নি।

তাই নেভিল মনে মনে চিন্তা করলেন যে বিয়ের প্রস্তাব দিতে যেহেতু দেরি হয়েই গেছে তাই অন্যরকম কিছু করে ড্যানিয়েলকে অবাক করে দিতে চান। সেই চিন্তা থেকেই আংটির মধ্যে গাজরের চাষ করার চিন্তা করলেন। কারন তার পেশা ছিল পশু পালন ও সবজি চাষ, তাই এই ব্যাপারে তিনি ছিলেন দক্ষ।

অবশেষে তিনি সফল হয়েছেন। ছবিতে দেখতে পাচ্ছে যে আংটির মাঝের ফাঁকা অংশ দিয়েই বড় হয়েছে গাজর। এই গাজরের আংটি দিয়েই হাঁটুতে ভর দিয়ে বসে তার প্রেমিকা, তার ২ সন্তানের মা, তার জীবনসঙ্গিনী ড্যানিয়েল কে বলেন “আমি তোমাকে ভালোবাসি, তুমি কি আমাকে বিয়ে করবে?”

প্রেমিকের এমন কান্ড দেখে ড্যানিয়েলের চোখে পানি চলে আসে। আর অবশ্যই সে নেভিলের প্রস্তাবে রাজি হয়েছে। এখন আর আংটি গাজরের মধ্যে নেই, সেই আংটি এখন ড্যানিয়েলের হাতে।

নেভিলের এই ভিন্ন রকম বিয়ের প্রস্তাব দেয়া যে শুধু সামাজিক যোগাযোগ মাধ্যম গুলোতে ভাইরাল হয়েছে তা নয়। বিভিন্ন সংবাদ মাধ্যমেও প্রকাশ করা হচ্ছে প্রেমিক কৃষকের এই আংটির মধ্যে গাজরের চাষ।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*


5 × 2 =